বিষ প্রয়োগে ‘গেম অব থ্রোন্স’ গেমের চীনা মালিকের মৃত্যু

Spread the love

অনলাইন ডেস্ক: বড়দিনে মারা যাওয়া চীনের এক ধনকুবের বিষ প্রয়োগের শিকার হয়েছিলেন। সাংহাই পুলিশের বরাত দিয়ে বিবিসি এ খবর জানিয়েছে।

৩৯ বছর বয়স্ক লিন কি ইউযু গেমস ডেভেলপারের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা ছিলেন। ‘গেম অব থ্রোন্স: উইন্টার ইস কামিং’ নামক স্ট্র্যাটেজি গেমের জন্যই কোম্পানিটি বেশি পরিচিত।

সাংহাই পুলিশ জানিয়েছে, তাদের সন্দেহের তীর লিনের এক সহকর্মীর দিকে। কেবল যু ডাকনামে তার পরিচয় দিয়ে পুলিশ বলছে, তিনিই প্রধান সন্দেহভাজন।

হুরুন চায়না রিচ লিস্টের তথ্যমতে, লিনের সম্পদের পরিমাণ এক বিলিয়ন বা একশ কোটি মার্কিন ডলার বলে ধারণা করা হয়। শুক্রবার অনেক বর্তমান ও সাবেক কর্মী উয়যু এর কার্যালয়ে জড়ো হয়ে লিনের জন্য শোক প্রকাশ করেছেন।

ওয়েইবো মাইক্রোব্লগে কোম্পানিটির পক্ষ থেকে একটি পোস্টে বলা হয়, ‘বিদায় তারুণ্য। আমরা একসাথে থাকব, দয়াশীল থাকব, মঙ্গলের প্রতি বিশ্বাস বজায় রাখব এবং যা কিছু খারাপ তার বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখব।’

পোস্টটিতে হাজারেরও বেশি মন্তব্য আসে এবং ২৯ কোটি বারেরও বেশি এটি দেখা হয়েছে। গেম অব থ্রোন্স গেমের পাশাপাশি ইউযু চীনের টেনসেন্ট হোল্ডিংসের সঙ্গে সুপারসেলের স্ম্যাশ-হিট গেম ‘ব্রল স্টারস’ও প্রকাশ করেছে।

গেম তৈরির পাশাপাশি ইউযু বিজ্ঞান কল্পকাহিনীভিত্তিক উপন্যাস ‘থ্রি-বডি প্রবলেম’ এর সঙ্গে যুক্ত থাকার জন্যও পরিচিত। উপন্যাসটির চলচ্চিত্র রূপান্তরের স্বত্ব তাদের অধীনে।

উপন্যাসটি নিয়ে ছয়টি চলচ্চিত্র বানানোর কথা ছিল। তবে ইউযুর চলচ্চিত্র প্রযোজনার ব্যবসা তাদের প্রত্যাশা অনুযায়ী লাভজনক না হওয়ায় তা আর হয়ে ওঠেনি। গত সেপ্টেম্বরে, নেটফ্লিক্সকে উপন্যাসটি দিয়ে টেলিভিশন সিরিজ তৈরির স্বত্ব দিয়ে দেয় ইউযু।

‘রিমেমব্র্যান্স অব আর্থ’স পাস্ট’ ট্রিলজির প্রথম বইটি প্রকাশের পর লেখক লিউ কিক্সিন সমালোচকদের প্রশংসা লাভ করেন। এই বইয়ের ভক্তদের মধ্যে রয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের মতো ব্যক্তিরা।